Friday, July 21, 2017

ক্যারিয়ার হিসেবে ফ্রিল্যান্সিং


বিধিতা ইসলাম থাকেন ধানমন্ডি, তিনি হচ্ছেন একজন গৃহিণী এবং দেড় বছর বয়সী মেয়ে সন্তানের মা। মেয়েকে নিয়েই সব কিছু তার।  স্বামী ও সংসারের পাশাপাশি বিধিতা চাচ্ছিলেন স্বাবলম্বী হতে। সংবাদ ও পত্র পত্রিকার মাধ্যমে জানতে পারেন ফ্রিল্যান্সিং এর কথা। তখন থেকেই সবসময় অনলাইনে এবং ইউটিউব এ খোঁজ করতেন ফ্রিল্যান্সিং শেখা যায় কিভাবে। শেষে ভাইয়ের  মাধ্যমে জানতে পারেন ‘শিখবে সবাই’ এর কথা। তারপর সেখানে ভর্তি হওয়ার এক মাসের মাথায় তার কাজের পোর্টফলিও দেখে তার একটি জবের অফার আসে। এরকম বিধিতার মতো অনেকেই ফ্রিল্যান্সিং করে স্বাবলম্বী হচ্ছেন।
 
বর্তমানে ফ্রিল্যান্সিং হচ্ছে আয়ের গুরুত্বপূর্ণ একটি উৎস। বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ ঘরে বসে অথবা বিভিন্ন ট্রেনিং সেন্টারে গিয়ে ফ্রিল্যান্সিং শিখতে পারবে। আর এই ফ্রিল্যান্সিং খাতে কর্মসংস্থানের নতুন উদ্যোগের নাম হচ্ছে ‘শিখবে সবাই’। এখানকার মেন্টররা হচ্ছেন বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের টপরেটেড ফ্রিলান্সারস।
 
মার্কেটপ্লেসে যে সকল কাজগুলো কাস্টমাররা অফার করে থাকেন সেই সকল কাজগুলোই এখানে প্রজেক্ট  এবং অ্যাসাইনমেন্ট হিসেবে দেয়া হয়। যে কেউ এখানে ভর্তি হয়ে বিভিন্ন ধরনের দক্ষতা অর্জন করতে পারবেন। মার্কেটপ্লেসের সকল দক্ষতাগুলো কাজে লাগিয়ে এখানে ওয়েব ডিজাইন, গ্রাফিক ডিজাইন, ওয়ার্ডপ্রেস, এসইও, ডিজিটাল মার্কেটিং এবং অ্যান্ড্রয়েড কোর্সের উপর হাতে ধরে প্রশিক্ষণ দেয়া হয়। প্রত্যেক কোর্সের সাথেই থাকছে ফ্রিল্যান্সিং, অনলাইন সাপোর্ট, ফ্রিল্যান্সিং টিম, সফটস্কিল ও ইংলিশ কমিউনিকেশন। তাদের মতে বাদ যাবে না কেউ, শিখবে সবাই।
 
যোগাযোগ: বাড়ি ৭৪, রাস্তা ৭, ব্লক এইচ, বনানি, ঢাকা-১২১৩।
 
মোবাইল: ০১৭৫৮০৬৬৩২৯
 
ওয়েবসাইট: www.shikhbeshobai.com
 
ফেসবুক পেজ: www.facebook.com/shikhbeshobai

No comments:

Post a Comment

Fun Video