Saturday, July 22, 2017

মালয়েশিয়ায় পাচারকারীদের হাত থেকে ১৪ বাংলাদেশি উদ্ধার


মালয়েশিয়ায় পাচারকারী চক্রের হাত থেকে ১৪ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৫টায় স্পেশাল অপারেশন্স ইন্টিলিজেন্স বিভাগের একটি দল কুয়ালালামপুরের আমপাং এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ১৪ জনকে উদ্ধার করে। ওই সময় পাচার চক্রের তিন দালালকে গ্রেফতার করা হয়। দ্য মালয় মেইল এবং স্টার অনলাইনের খবরে এ তথ্য জানানো হয়েছে।
অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সিরি মুস্তাফার আলি জানান, মানব পাচারকারী তিন বাংলাদেশি এজেন্ট কয়েকজনকে মালয়েশিয়ায় নিয়ে এসে একটি বাড়িতে আটকে রেখেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো হয়।
তিনি আরও বলেন, অভিযানে ২০টি মোবাইল ফোন এবং পাচারকারীদের কাছ থেকে ২৮ হাজার পাঁচশ রিঙ্গিত পাওয়া গেছে। উদ্ধারকৃত ১৪ জনকে দু’টি কক্ষে গাদাগাদি করে রাখা হয়েছিল। অভিযানের সময় ওই দু’টি ঘরের দরজা বন্ধ ছিল। উদ্ধারকারী দলের সদস্যরা তালা ভেঙে ভেতরে প্রবেশ করেছেন।
অর্থ আদায়ের উদ্দেশ্যে পাচারকারীরা ওই ১৪ জনকে আটকে রাখা হয়েছিল। দাতুক সিরি বলেন, আমাদের বিশ্বাস গত বছরের ডিসেম্বরে যে মানবপাচারকারী চক্রটিকে তারা আটক করেছিলেন সেই চক্রের সঙ্গে এদের সংশ্লিষ্টতা রয়েছে। এভাবে অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িত আরো সদস্যদের আটক করা হবে বলেও জানিয়েছেন তিনি।

No comments:

Post a Comment

Fun Video