Thursday, July 20, 2017

সিডনিতে অনুষ্ঠেয় বাংলাদেশি কয়েকটি সংগঠনের অনুষ্ঠান

অস্ট্রেলিয়ায় সবচেয়ে বেশি বাংলাদেশির বসবাস সিডনিতে। বাঙালিদের প্রাণকেন্দ্র সিডনি। শত কর্মব্যস্ততার মাঝেও বিভিন্ন সময় দেশীয় সাংস্কৃতিক অনুষ্ঠান আর উৎসব উদ্‌যাপন করেন এখানকার বাঙালিরা। এরই ধারাবাহিকতায় চলতি ও আগামী মাসে অনুষ্ঠিত হবে বেশ কয়েকটি অনুষ্ঠান। প্রবাসী বাঙালি কমিউনিটি আয়োজিত এ সব অনুষ্ঠান-উৎসবের খবর থাকছে আজ।
আগামী ৩০ জুলাই সিডনির মিন্টোতে ক্যাম্বেলটাউন বাংলা স্কুলের তহবিল সংগ্রহার্থে শীতের পিঠা মেলার আয়োজন করা হয়েছে। মিন্টোর ৮ বেনহাম রোডের স্কুল ক্যাম্পাসেই সকাল ১০টা থেকে বিকেল ২টা পর্যন্ত চলবে এ মেলা। কোনো প্রবেশ মূল্য ছাড়াই উপভোগ করতে পারবেন বাংলাদেশি হরেক রকমের পিঠা। এ ছাড়া থাকবে স্কুলের শিক্ষার্থী ও সিডনির স্বনামধন্য বাংলাদেশি শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
আগামী ২৩ জুলাই সিডনির সাংস্কৃতিক সংগঠন পথ প্রোডাকশন তাদের সাম্প্রতিক সফলতায় আমন্ত্রিত অতিথিদের নিয়ে জমকালো এক রাত উদ্‌যাপন করতে যাচ্ছে রকডেলের রেড রোজ ফাংশন সেন্টারে।

আগামী ২৯ জুলাই সিডনির ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলসের সায়েন্স থিয়েটারে আয়োজন করা হয়েছে দুই বাংলার গান নিয়ে সংগীতানুষ্ঠানের। পশ্চিমবঙ্গের কণ্ঠশিল্পী অনুপম রায় ও তাঁর দল এবং বাংলাদেশ থেকে আসছেন তরুণ কণ্ঠশিল্পী স্বপ্নীল সজীব। স্টার ভিশন অস্ট্রেলিয়ার আয়োজনে কনসার্টটি সন্ধ্যা ৬টায় শুরু হবে।
লাকেম্বায় বাংলা ঈদ মেলা
আগামী ১৯ আগস্ট লাকেম্বা হ্যাল্ডন স্ট্রিটের লাকেম্বা ইউনিটিং চার্চে আয়োজন করা হয়েছে বাংলা ঈদ মেলার। সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলাটি। মেলায় পোশাক ও অলংকারাদির স্টলসহ থাকবে খাবারের স্টলও।
আগামী ২০ আগস্ট অনুষ্ঠিত হবে রকডেল ঈদ মেলা। সিডনি রকডেলের রেড রোজ ফাংশন সেন্টারে আয়োজিত এই মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। থাকছে বাহারি বাঙালি পোশাক ও খাবারের বিভিন্ন স্টল।
সিডনি টি ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে আগামী ২০ আগস্ট রোববার রেডফার্ন-ইভলির ২৪৫ উইলসন স্ট্রিটের ক্যারিএজওয়ার্কে। প্রতি বছর চা শিল্পের বিভিন্ন দিক তুলে ধরতে সিডনি ও মেলবোর্নে আয়োজিত হয় এই চা উৎসবের। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই উৎসব। বাংলাদেশি চাপ্রেমীরা ঘুরে আসতে পারেন হরেক চা শিল্পের এই উৎসবে।

No comments:

Post a Comment

Fun Video